উখিয়ায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :

কক্সবাজারের উখিয়ায় রীমা আক্তার (২৬) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে স্বামী পলাতক রয়েছে।
নিহতের পরিবারের দাবি মারধরের পর রীমাকে শ্বাসরোধ করে হত্যা করেছে তার স্বামী।

১৪ মার্চ (বৃহস্পতিবার) সকালে উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া পুর্ব তুলাতলী গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় গ্রামবাসীর সহযোগিতায় উখিয়া থানা পুলিশ লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন।

নিহত রীমা আক্তার প্রকাশ ইয়াসমিন আক্তার ওই গ্রামের কাতার প্রবাসী শেখ বাহাদুর রহমানের স্ত্রী।

স্থানীয়দের বরাতে শামীম হোসেন বলেন, বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের তুলাতলী এলাকায় পারিবারিক কলহের জেরে এক গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে বাড়ির শোয়ার কক্ষে মৃতদেহটি পাওয়া যায় এবং ফ্যানের সাথে একটি ওড়না পেছানো দেখা যায়। ঘটনার পর থেকে গৃহবধূর স্বামী পলাতক রয়েছে।

প্রাথমিকভাবে পারিবারিক কলহের জেরে এ আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেলেও প্রকৃত কারণ এখনো জানা যায়নি বলেন ওসি।

এ বিষয়ে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পুতুল রানী বড়ুয়া বলেন, আমি পরিষদের একটি মিটিংয়ে ছিলাম। শুনেছি বাহাদুর স্ত্রী আত্মহত্যা করেছে।

স্থানীয়রা জানান, রিমা আক্তার ও তার স্বামী মোহাম্মদ বাহাদুরের মধ্যে দীর্ঘদিন ধরে দাম্পত্য কলহ চলে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে প্রায়শ ঝগড়া বিবাদ লেগে থাকতো। বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালেও তাদের মধ্যে মনোমালিন্যের ঘটনা ঘটে।

তবে, নিকট আত্মীয় স্বজনের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। বাহাদুর প্রতিনিয়তই তার স্ত্রী রীমাকে মারধর করতো। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান। এ ঘটনার খবর পেয়ে উখিয়া থানার একটি টিম ঘটনাস্থলে যায়। সেখান লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন আরও বলেন, ময়নাতদন্ত শেষে জানা যাবে এটি হত্যা না আত্মহত্যা।